-->
Powered by Blogger.

Featured post

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

“বুদ্ধিমানের জন্য ইশারাই যথেষ্ট”-ভারতের (India) ডিফেন্স মিনিস্টার থেকে সম্প্রতি এক বার্তা আসার পর বিশেষজ্ঞরা একথা বলছেন। শুক্রবার পাকিস্তান...

Popular Posts

ভারতের পাশে দাঁড়িয়ে পাকিস্তানকে মোক্ষম শিক্ষা দিলো মালদ্বীপ, ইমরানের আশায় ঢালল জল

- September 26, 2020


নয়া দিল্লীঃ মালদ্বীপ (Maldives) আরও একবার প্রমাণ করল যে, তাঁরা ভারতের (India) পরম বন্ধু। এবছরের শুরুতে মালদ্বীপ IOC তে ভারতের পাশে দাঁড়ানোর পর এবার SAARC দেশের বৈঠকে পাকিস্তানের (Pakistan) আশায় জল ঢালল। SAARC বিদেশ মন্ত্রীদের বৈঠকে পাকিস্তান আরও একবার সার্ক সামিট শুরু করা কথা বলে, সেটা নিয়ে মালদ্বীপ হস্তক্ষেপ করে আর বৈঠক স্থগিত হয়ে যায়। জানিয়ে দিই, এই বৈঠক ২০১৮ সালে ইসলামাবাদে হওয়ার কথা ছিল, কিন্তু তখনও এই বৈঠক স্থগিত করে দেওয়া হয়।

মালদ্বীপের বিদেশ মন্ত্রী আবদুল্লা শাহিদ বলেন, এই সময় পাকিস্তান SAARC সামিটের আতিথেয়তা করার মতো অবস্থায় নেই। শাহিদ বলেন, এখনো গোটা বিশ্ব করোনার বিরুদ্ধে লড়াই করে চলেছে, আর এই সময় এই বৈঠক হওয়া নিয়ে চর্চা না করাই ভালো। মালদ্বীপ সার্ক সামিট নিয়ে প্রশ্ন করার পর পাকিস্তানের এই বৈঠক আয়োজন করার স্বপ্ন অধরাই থেকে যায়।

জানিয়ে দিই, পাকিস্তান ২০১৬ সাল থেকে ইসলামাবাদে সার্ক সামিট আয়োজন করার চেষ্টা চালাচ্ছে, কিন্তু ভারতের বিরোধিতার ফলে তাঁদের এই স্বপ্ন পূরণ হয়নি। উল্লেখ্য, ২০১৬ সালের পর ভারতে উরি, পাঠানকোট আর পুলওয়ামার মতো জঙ্গি হামলা হয়েছিল। আর সেটা দেখে ভারত পাকিস্তানের সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করে দেয়। এরপর থেকে লাগাতার ভারত পাকিস্তানে সার্ক বৈঠকের আয়োজনের বিরোধিতা করে এসেছে।

The post ভারতের পাশে দাঁড়িয়ে পাকিস্তানকে মোক্ষম শিক্ষা দিলো মালদ্বীপ, ইমরানের আশায় ঢালল জল first appeared on India Rag .



from India Rag https://ift.tt/34007md
Bengali News
 

Start typing and press Enter to search