-->
Powered by Blogger.

Featured post

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

“বুদ্ধিমানের জন্য ইশারাই যথেষ্ট”-ভারতের (India) ডিফেন্স মিনিস্টার থেকে সম্প্রতি এক বার্তা আসার পর বিশেষজ্ঞরা একথা বলছেন। শুক্রবার পাকিস্তান...

Popular Posts

আরও ২৫৭ টি চীনের অ্যাপ ব্যান করতে চলেছে মোদী সরকার, তালিকায় নাম আছে PUBG আর Alibaba-এর

- July 27, 2020

নয়া দিল্লীঃ ভারতে ৫৯ টি চাইনিজ অ্যাপ ব্যান (china apps ban) করার পর এবার সরকার চীনের আরও ২৭৫ টি অ্যাপ ব্যান করার প্রস্তুতি নিচ্ছে। সরকার এখন তদন্ত করছে যে, এই অ্যাপ গুলো জাতীয় সুরক্ষা আর ব্যবহারকারীদের গোপনীয়তার জন্য বিপদ কি না। সুত্র অনুযায়ী, যেই অ্যাপ গুলোর সার্ভার চীনে আছে, আগে সেগুলোকে ব্যান করা হবে।

সুত্র অনুযায়ী, ওই ২৭৫ টি অ্যাপের মধ্যে গেমিং অ্যাপ PUBG ও আছে। এই অ্যাপ চীনের ভ্যালুবেল ইন্টারনেট Tencent এর অংশ। এর সাথে সাথে Xiaomi এর Zili অ্যাপ, ই-কমার্স Alibaba এর Aliexpress অ্যাপ, Resso অ্যাপ, Bytedance এর ULike অ্যাপের নাম আছে। সুত্র থেকে জানা যায় যে, সরকার ওই ২৭৫ টি অ্যাপ অথবা সেগুলোর মধ্যে কিছু অ্যাপকে নিষিদ্ধ করতে পারে। যদিও, কোন সমস্যা না পাওয়া গেলে এই অ্যাপ গুলোকে ব্যান নাও করা যেতে পারে।

সুত্র থেকে জানা যায় যে, চীনের এই অ্যাপ গুলোকে লাগাতার রিভিউ করা হচ্ছে। আর এটাও তদন্ত করা হচ্ছে যে, এই অ্যাপ গুলোর জন্য ফান্ডিং কোথা থেকে আসে? আধিকারিক সুত্র অনুযায়ী, চীনের অনেক অ্যাপ দেশের সুরক্ষার জন্য বিপদজনক। এর সাথে সাথে কিছু অ্যাপ ডেটা শেয়ারিং আর প্রাইভেসি নিয়মের লঙ্ঘন করে।

রিপোর্ট অনুযায়ী, ভারত সরকার এবার অ্যাপের নিয়ম বদলাতে চলেছে। আর নতুন নিয়ম সমস্ত অ্যাপকেই পালন করতে হবে। যদি নতুন নিয়ম পালন না করা হয়, তাহলে সেগুলোকে ব্যান করে দেওয়া হবে। এক বরিষ্ঠ আধিকারিক জানান, সাইবার সিকিউরিটিকে মজবুত করতেই সরকার এই পরিকল্পনা নিয়েছে। সরকারের নতুন গাইডলাইনে বলা হয়েছে য, অ্যাপ গুলোকে কি নিয়ম পালন করতে হবে আর কি না। মোদী সরকার কিছুদিন আগে ৫৯ চাইনিজ অ্যাপ ব্যান করেছিল, আর সেগুলোর মধ্যে সবথেকে জনপ্রিয় টিকটক অ্যাপ আছে। এছাড়াও আলিবাবার UCWeb এবং UC নিউজ ও ছিল।



from India Rag https://ift.tt/32VMsxw
Bengali News
 

Start typing and press Enter to search